ঢেকটিউনসে ঢিউন করার নিয়ম

ঢেকটিউনসে টিউন করার ডিফল্ট টেমপ্লেট:

১. হেডার:
বিসমিল্লাহির রহমানির রহিম। সুপ্রিয় টেকটিউনস নিবাসী,আসসালামুআলাইকুম । সবাইকে আমার আন্তরিক প্রীতি, সম্মান, শুভেচ্ছা ও ভালবাসা জ্ঞাপন করছি। আশাকরি আল্লাহ্‌র অশেষ রহমতে সবাই ভালো আছেন। (যতরকম সুভাষণ, কুভাষন ব্যবহার করিতে হইবেক)।

২. সূচনা:
আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি অমুক তমুক। আপনারা জানেন যে অমুক তমুক আমাকে হমুক টমুক করেছে। (টিউনের সাথে সম্পূর্ণ অপ্রাসঙ্গিক কথা বলতে হবে।)

৩. অগ্রীম ক্ষমা প্রার্থনা: (অপশনাল, তবে লিখলে ভাল)
আজ আমার প্রথম টিউন (ভাব এমন হবে যে কুমারী মেয়ে, আজই বাসর রাত), আমাদের ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। টিউনটি আগে প্রকাশিত হয়ে থাকলে ক্ষমাপ্রার্থী। ব্লা ব্লা। (তেলতেলা কমেন্ট পাইতে ইহা খুবই দরকারী!)

৪. পোস্টের মূল বিষয়:
বাস্তব ও অবাস্তব (টেক, সাহিত্য, প্রেম, উপাখ্যান, কবিতা যেকোন কিছু হইতে পারে) নিয়া পোস্ট করিতে হইবে। যথাযথ লিংক প্রদান করিতে হইবে, গুগল করে ১ম ২০-৩০ পেজ হতে তথ্য কালেকশন করতে হবে, ভুল থাকলে ম্যাশেবল বা গিজম্যাগের দোষ দেওয়া যাবে। সফটওয়্যার রিভিউ হলে সিরিয়াল সহ মিডিয়াফায়ার লিংক দিতে হবে। বিডিনিউজ, প্রআলু থেকে নিউজ সরাসরি কপি পেস্ট করা যাবে।

৫. ফুটার:
ইহা মেস্ট গুরুত্বপূর্ণ অংশ। এখানে আবারো হাত জোড় করিয়া ক্ষমা চাইতে হবে যে এটা ১ম টিউন, ভুল ভ্রান্তি মাফ করবেন। সাথে Like it, Download it জাতীয় ক্ষ্যাৎ এনিমেশন দিলে ভাল হয়। আর অবশ্যই ব্লগ সাইটে ঘুরে যাওয়ার লিংক দিতে হবে। যাদের ব্লগ নাই তারা ব্লগার বা ওয়ার্ডপ্রেসে ব্লগ খুলে পোস্ট করবে। আর খোম্মাবই ও মুপাইল নং দিলে টিউন স্টিকি হবার সম্ভাবনা আছে।

কমেন্ট করার নিয়ম

১. কমেন্টকারীকে গদাম দেওয়ার ভাব রাখতে হবে। পোস্ট নিয়া নেগেটিভ, মাল্টিটিভ, ডিভিশনিটিভ কমেন্ট করলে ভার্চুয়াল গদাম দেওয়া হবে এবং গুগল, এএমডি, ইন্টেল ইত্যাদি ক্ষ্যাত কোম্পানির ঘাড়ে দোষ বসাইয়া দিতে হইবে।

২. মডুর সাথে ভাব রাখতে হবে। কমেন্ট থেকে মডুর ইমেইল বের করে মাঝে মাঝে খোজনিতে হবে। প্রয়োজনে টেকটিউনস মিটআপে মডুর পাছা ও (…) চুলকে দিতে হবে।

৩. কমেন্টে লিংক দিলে সরাসরি ব্যান করা হপে।

৪. যারা চুশীল ও পজেটিভ মন্তব্য করবে তাদের হোয়াইটলিস্টে রাখতে হবে এবং পরবর্তী টিউনে তাদের নাম মেনশন করে ফায়লা আদায় করা যাবে যেমন “অমুক টিউনার সেদিন আমার বিরুদ্ধে প্রতিবাদকারীদের একহাত দেখে নেওয়ায় আমি তার নিকট যারপরনাই কৃতজ্ঞ” ব্লা ব্লা …

23 thoughts on “ঢেকটিউনসে ঢিউন করার নিয়ম

একটা কমেন্ট করে যান

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s