ভাই, এটা ঢেকটিউনস, টেকটিউনস নয়। আর ঢেকটিউনস সবসময় ঢেকটিউনস। A বিনুদুন ব্লগ for বিনুদুন Community

আশা করি সবাই ভাল আছেন। যে হারে এখানে বিনুদিত হচ্ছিলেন তাতে মনে করেছিলাম আপনাদের অনেকেই এখন হাসপাতালে ভর্তি পেটে সেলাই করতে। টিউনটি করতে বেশি দেরী করি নাই। কারণ বিনুদুন সব হজম হয়ে গেছে। কি করব বলেন। যাই হোক কোন ব্যাপার না। আমার এই ঢিউনের সাথে আগের ঢিউন এর লতায়-পাতায় রিলেশন।

আগের ঢিউন এ আমি একটি প্রসেসর নিয়ে খাজুইরা আলাপ করেছিলাম। বলবেন না। ইনহেল কম্পানির পেন্টিওয়াম ফাইভ প্রসেসর ইউজ করতাম। এরপর ইউজ করা শুরু করলাম ইনহেল pHenom II প্রসেসর আর ১ মেগাবাইট র‍্যাম। কিন্তু এতে কোন সুবিধা হচ্ছিল না। রিসেন্টলি সানি লিওনের সাথে নিজের ছবি জোড়া দিতে গিয়ে বুঝলাম যে আমার প্রসেসর এইসব হট জিনিস সয্য করতে পারচেনা। বড়ই চিন্তায় পড়ে গিয়েছিলাম। দৈনিক ২৬-২৭ ঘন্টা গেম খেলতাম। কিন্তু এই কাজ করতে যেয়ে আমার গেম খেলা নেমে দৈনিক ৩৫ ঘন্টা হয়ে গেল। শুরু হয়ে গেল জিজ্ঞাসা। ঢেউটিউন মডারেটর সোর্সফিশ ভাইরে জিগাইলাম। উনি বলল হাম্বা কেনো। ভালু জিনিস।
শুনে তো আমি হবাক। ভাই হ্যাম্বা আবার কেমন জিনিস ?? উনি বলল Gogle মামু আচে না ?? Gogle এর আপাচিদ্রা লিকে চার্স দাও পেয়ে যাবে।

তো সোর্সফিশ ভাইয়ের কথামত কিনে ইউজ করে ২৩ প্রকারের বাশের ডলা খাইলাম। খেয়ে আপনাদের জন্য একটা ঢিউন করে ফেলেছিলাম। যার নাম ছিলঃ

মিড বাজেটের অসাধারুণ একটি গেমিং প্রসেসর “AMD Core i7”, ছুপার হার্ডকোর গেমিং এবং হাই কেলাস এক্সট্রিম গ্রাফিক্স রিলেটেড আকামের জন্য

লক্ষ্য করুন, আমি এখানে বলেছিলাম “মিড বাজেটের” এমন একটা প্রসেসর এর কথা বলেছি যেটি দিয়ে কোন এক্সট্রা গ্রাফিক্স কার্ড ছাড়াই লেটেস্ট সব সানি লিউনের ভিড্যুতে নিজের ছবি বসানো যাবে এবং “সেভেন” ডি গেম খেলা যাবে।

ঢিউনটি করার পর টিটি ওরফে চটির কিছু “কথিত” নামকরা টিউনরা আমার দিকে তেড়ে আসে। শুরু করে সুচামোলচনা। তেলু তেলু কমেন্ট পায় না দেখে আমার উপর এত রাগ। কিছুক্ষন পর পর আমার পেইজে ঢু দেয় আর উ আহ শব্দ করে কষ্টে। হাসি ঠাট্টা, তামাসা, অশালীন সব মন্তব্য বের করতে শুরু করে এসময় মুখ থেকে। যার কারণে যারা আমার বিনুদূনের নিয়োমিত পাঠক তারা আমার সম্বন্ধে অন্যরকম একটা ধারনা পায়।

আমি সেই ঢিউন এ আর তেমন কোন একটা কমেন্ট এর ও জবাব দেই নাই। কারণ জবাব দেয়ার মত জ্ঞ্যান আমার ছিল না। টিটির দূর্নীতিমালা ভঙ না করার ইপরাধে টিটির এডমিন চোরপ্যাছ্যা সেইসব “কথিত” শালীন আর যুক্তিসঙ্গত কমেন্টগুলো হাইলাইট করে দেয়।

যাই হোক, মানুষের কাজ মানুষে করেছে। আর মাঝখান দিয়ে আমার একটু চুলকানো হল আর কি। এই নিয়ে আমার আর পশ্চাদদেশ ব্যাথা নাই। আমার আজকের ঢিউনের উদ্দেশ্য হল কিছু ত্তৈলপূর্ণ কমেন্ট পাওয়া। এর জন্য, আমি আজ আতা ফল নিয়ে বসেছি। সেই সাথে টিটির তৈলাক্ত টিউনাররা যদি পড়ে থাকেন তাইলে অভদ্র বাষায় কিছু তৈল দিয়ে যান।

আমার বল্গার জীবনের শুরু মাত্র .১৫ বছর আগে। এতদিন ধরে আমি এই ঢেকটিউনসে আছি। এখানে বলে রাখা ভালু যে, ঢেকটিউনে কিন্তু আমার একটা ছাইয়া একাউন্ট আছে যেটা কিনা সামুর এক কুখ্যাত বল্গার ধরে ফেলে। যাই হোক, আমার আরও ফেইক একাউন্ট আছে। টেকটিউনসে আমাকে অনেকেই বল্গিং করার জন্য অনুরোধ করেছিল।
আমি ডিরেক্ট না করে দিয়েছিলাম। কারোন দেশের বল্গিং সম্রাজ্যে কেউ যদি ভুলভাল কিছু শিখতে চায়, তাইলে টেকটিউনস এর কুনো জুরি নাই। আর আমি ব্যাক্তিগতভাবে টেকটিউনস পছন্দ করিনা । কারণ টেকটিউনস এ এখবার লেখার কারণে আমি সামুতে যে একখান বাঁশ খাইছিলাম, :/ , তার চিহ্ন এখনো আমি বয়ে বেড়াচ্ছি। এছাড়া ঢেকটিউনস এর মত বিনুদুন পরিবেশ ছাড়া আমার লেখা খুব একটা ইচ্ছা নাই। সামুতে আমি একবার লিখতে গিয়েছিলাম। কিন্তু সেখানে আমার কাটিং মাস্টার বিদ্যার কুনো দাম না পেয়ে এই ঢেকটিউনসে ফিরে আসি।

যাই হোক এসব কথা পরে আবার ফুলিয়ে ফাপিয়ে বলব, আগে মেইন বিষয়ে আসি। ধারাবাহিকভাবে বিষয়গুলো বলছি। তৈলবাদীরা আমার প্রত্যেকটি প্রশ্নের উত্তর তৈলের সাথে দিবেন বরাবরের মত। পেমেন্ট ঢেকটিউনস অফিসে।

গত ঢিউনে আপনাদের কয়েকজনের মন্তব্য শুনে মনে হল যে, এএমডি আমার পার্টনারের কম্পানি না এবং প্রসেসরের কথা না বললাম। কয়েকজনের কাছে মনে হল যে এটি কিনে আমার বাঁশ খাওয়া কম হয়ে গেছে। হ্যা, ইনফরমেশন সব ভুল ছিল। নাইলে আমি কিভাবে বের করলাম যে, ওবামা বাংলাদেশে রিকশা চালায় ?? এটা স্বাভাবিক। আমার ভুলগুলো আমি একটু শুধরাতে গিয়েছিলা চোরের মত। কিন্তু গুগল গুপ্তকেশে তা আগে-ভাগেই সেভ হয়ে যায়।

আরেকজন আমাকে তো ইউছিছুর দালার এবং অবলা নারী বলে ফেলল।

ভাই, প্রোডাক্টের ফিচার তো সব প্রোডাক্টের গায়ে লেখা থাকে মানলাম। গভীরের কিছু জানিনা দেখে, ফিচারগুলো ফুলিয়ে-ফাপিয়ে তুলে দিলাম আপনাদের সামনে। মানুষ কি এর চেয়ে বড় আবালগিরি করতে পারে ??।

বিশ্বাস না হইলে এখান এখান থেকে দেখে নেন।

২য় প্রসংগঃ ইন্হেল কোর আই থ্রি ২১২০, আই ফাইভ ২৪০০ এর সাথে ইন্টেল এইচডি গ্রাফিক্সক ৩০০০ হাজার থাকে। যাকিনা মানুষ ইউজ করে না। কিন্তু আমার মতে “বিয়া করতে গেছি, মাইয়ার গায়ের রঙ সৌন্দর হইলেও খাল্লাস। আর কিছু না।”

আপনারা যারা নাদান গেমার তারা আমাকে তেল মেরে বলবেন যে, এএমডি কোর আই সেবেন এর বিল্টইন গ্রাফিক্স এর সাহায্যে যেকুনো সেবেন ডি গেম আরামছে খেলতে পারবেন। ডিরেকট এক্স গেম কিন্তু কুনোমতে খেলতে পারবেন কইবেন।

নিচের আজাইরা জিনিসগুলো দেখুন। আর ঢিউনটিকে গুরুত্বপূর্ণ মনে করুন।

মাছের  Effect 3

released on March 06, 2012

খাজুরেলশেন : 1280 x 720
anti-চুলকানি: on
motion বমি : off
dynamic গুপ্তকেশ: on
number of বিনুদুন lights: 3
এলিয়েন ভাষার জিনিষ: on
anisotropic filtering: 2x

তিন এবং অর্ধ মানব অ্যালান উলংগ

released on February 16, 2012

চেহারা : 1280 x 720
anti-aliasing: 2xxxxx
FXAAxx apoka quality: low
গার্লফ্রেন্ড  filtering: 2x
বাথরুম quality: medium
চাচামাচা quality: off
চামচামী কুয়ালিটিquality: medium
godray quality: off
volumetric light quality: low
draw distance: lowest
LOD distance: lowest

দ্যা অন্ধকার  II

released on February 7, 20২2

resolution: 1680 x 1050০০
texture memory: high০০
shadow quality: বাল্কেশ
dynamic decals: দ্বিজenabled

চোরাগুপ্তার দলঃ প্রকাশ পাওয়া

মুক্তি পাইছে on December 2, 2011

খাজুওরলেশন: 1280 x 720
multপ্লিকেশন: 4x
হাগার quality: 6
বেচার quality: 3
গন্ধের quality: 2
প্রকাশের quality: high
লুলগিরির quality: 5
post-effect অফ গ্যাস কুয়ালিটি: off

পরেরবারের পতনঃ পাওগ্লাম

released on November 25, 2011

rখাজুওরলেশন: 1280 x 720
multপ্লিকেশন: 4x
হাগার quality: 6
বেচার quality: 3
গন্ধের quality: 2
প্রকাশের quality: high
লুলগিরির quality: 5
post-effect অফ গ্যাস কুয়ালিটি: off

সাধুর রোঃ দ্যা ত্ত

released on November 15, 2011

ডাইরেক্ট বাথরুম  mode
বদনার আয়তন : 1280 x 720
মাঝারী “ছেইড়” detail preset

বুইড়া ভামের কর্মকান্ডঃ শাকপাতা করিম

released on November 11, 2011

resolution: 1280 x 720
এন্টি বফর: disabled
anisotropic গাজা: 4x
শাকের quality: high
পোকার blur quality: low
ছায়া detail: low
জামার quantity: medium
FXAAএক্সক্সক্সক্সক্স: enabled
Water: নয়াই
object fade: 2
light fade: 10
actor fade: 3
item fade: 3
grass fade: 3
specularity fade: 5
distant object detail: medium
object detail fade: enabled

এখানে তো খালি ভুগিজুগি করলাম। নেটে সার্চ দিলে হাড়ির খবর জানবেন।

ইচ্ছা করলে বলতে পারেন, যে আমি আসলে ভুক**।

এখন বলেন,”বিয়া করার সময় খালি মাইয়া ধলা কিনা দেখলেই তো খাল্লাস” এই কথাটা কি খুবই ভুল হইছে ??

উপরের ছবিটা দেখেন। এইটা হইল ইনহেল আইভি আপার প্রসেসর এর ছবি। আমি এইটা হ্যাম্ব্যার ছবি বলে চালিয়ে দিয়েছি। কেউ দকিছু বলে নয়াই।

আমিতো এই ঢিউনে চাপাবাজি বলা যায় করলামই না। এএমডি কুর আই সেবেন লিখে চার্স দেন। হাজার হাজার তথ্য পায়া যাবেন। অবশ্য ভুল কীওয়ার্ড ইউজ না করলে কিন্তু ভুল রেজাল্ট পাইবেন না।। আমি নেট থেকে কেন জানি ভুল জিনিসগুলা পাইছিলাম। যার কারনে এখনো বাঁশ-মারা খাচ্ছি। আর বেশী কিছু করি নয়াই। খালি কপি-পেস্ট মারছি।

দূঃস্বপ্নবিলাসী ভাই এর কথা আর কি বলব। উনারে তো মনে করছিলাম নাদান বাচ্চা। কিছুই জানে না। আবুলের মত খালি গেলব। কিন্তু উনি যে মারাডা দেয়াইলেন আর কইলাম না। ঢেকির টিউন যারা বুঝবে না তারা তো মারা খাবেই। এইজন্য কান্দার তো কুনো অবকাশ দেখি না।

মারা খায়া নতুন কি কথা জুগ করলাম, তা শুনেনঃ এই প্রসেসর আসলে বন্ধ্যা প্রসেসর। কিন্তু যেহেতু আমার মধ্যে মগাচীপের কিছু গুন লুক্কায়ীত আছে এবং আমি শাহবাগে মারা খাইতে যাইতে পারি সেহেতু আমি আমি আমি। আমি যাহা বলুম তাহাই সঠিক। যাহা কিছু হোক, তালগাছটা আমার।”(নিজেরে মাইয়া মাইয়া মনে হচ্ছে। কারণ মেয়েরা প্রোনাউন বেশী ইউজ করে লেখা সময়”)। যাই হোক, এই প্রসেসর হইছে অবসর প্রাপ্ত বুড়ো মানুষদের জন্য। যারা কম্পুতে স্কাইপি চ্যাট আর কিছু মুভি দেখেই খালাস। তবে ভুলে কেউই এই প্রসেসর গ্রাফিক্স কার্ড স্লটে ইউজ কইরে আমাকে দোষ দিভেন না। মুল্ কথায় আবার বলি, “বেশী তেলে চপচপে ভিজা” টাইপের টিউন এইটা।

গ্রাফিক্স কার্ড আপডেট করবেন ?? কেন করবেন >??

Bottlenecks715.gif

বটলনেক হই যাবে। নতুন প্রসেসর লাগাইতে পারবেন না। এই যা। আর কুনো সমস্যা নাই আমার মনে হয়।

সেই কুখ্যাত বল্গার যেকিনা ছাইয়া খুইজা বেড়ায় এবং আমার ছাইয়া একাউন্ট খুইজা পাইয়া আমারে মারা খাওয়ায়, উনি কইলেন এই

প্রসেসর এ নাকি L9 ক্যাশ নাই। আরে L9 ক্যাশ ?? সে আবার কুন হ্যাডা ?? বুইড়া মানষের প্রসেসর এ এত কিছু লাগে নাকি ?? ২০০৯ সালের প্রসেসর এ তো কুনো L9 ক্যাশ ছিল না। মাইনষে কি চলে নাই ??

সামুতে যে বেডায় আমারে মারা দিছিল, হোমার বয়। উনার পোস্টগুলু পইড়া আমি চৌক্ষের পানি ফেলতাম। কি আর করুম। উনি যে আসিয়া আমার ভাত মাইরা দিল। আমার ভুলভাল পোস্টগুলা আর কেউ পড়ে না। উনি আমার পোস্টকে ব্যাঙ করে একটা পুস্ট দিছেন। আমি উনার কাছে আরোও আগে আশা করছিলাম আমি।

যাই হোক যদিও অনেক খাজুইরা আলাপ ছাড়লাম। তারপরো বলি, আর বিশেষ কিছু বললাম না। এই প্রসেসরের ক্রুটি থাকুক আর না থাকুক এইটা আমি স্বীকার করব না।।

তৈল মারবেন বেশী করে। বিশেষ করে সোর্সফিশকে। আর আমার কিন্তু আতাফল প্রায় শেষ হয়ে গেল। বিনুদুন বিনুদুন কমেন্ট না করলে কিন্তু ব্যানড হয়ে যাবেন আইপিসহ। কারণ এটা ঢেকটিউনস । টেকটিউনস না, যেখানে তেলতেলে কমেন্ট না করলে মানুষ ব্যানড হয়ে যায়। খালি গাধা আর ছাগল কমেন্টাইতে পারে।

আর মনে রাইখেন, টেকটিউনস অটো ক্লিকার ইউজ কইরে দেশী র‍্যাঙ্ক দশে আনছে। আর সামুতে মানুষ নিয়োমিত ভিজিট কইরে র‍্যাঙ্ক ১১তে আনছে। যদিও গ্লোবাল র‍্যাঙ্কে সামু টিটির চেয়ে আগায়া আমরা আশা করি ঢেকটিউনস টিটির উপ্রে থাকবে।

অফ টপিক;গত সপ্তাহে আমার উকে প্রবাসী বড় ভাই উসেওএ থেকে গুগল শপিং রেজাল্টে ৭৯০$ পাওয়া AMD HD ৯৯৯০ কার্ড পাঠাইছে যেটা কিনা অ্যামাজনে ১০০০ ডলার। কিন্তু কেনব জানি জিনিসটা ফেইজ আউট উসেওএ তে। ভাব মারার জন্য দিলাম আরকি। বুঝেনতো, মগাচীপের শিষ্যত্ব গ্রহন করব।

This entry was posted in গেমস, তেল মারা, ফ্রতিবাদ, সাহায্য/জিজ্ঞাসা and tagged , , , , , , , , , , , by শুভ্র বাল্কেশ. Bookmark the permalink.

About শুভ্র বাল্কেশ

নিজের সম্পর্কে তেমন কিছু বলার নাই, আমি আকাল। পুরো নাম "শুভ্র ভুগিচুগি বাল্কেশ"। থাকি সোর্সগঞ্জ। বিজ্ঞান বিভাগের ছাত্র, ভবিষ্যতে চাগেষোনামুলক কাজ করার ইচ্ছা আছে, বর্তমানে একটি সাঁকপাতা ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশুনা করছি। বিনুদুন টিউনস,আমার অত্যান্ত প্রিয় একটা সাইট। বিনুদুন টিউনসে আছি প্রায় কিছুদিন। প্রথমে ছিলাম ভিসিটর,পরে একদিন শখের বশে একটা টিউন করে ফেললাম। দেখলাম ভালই তো লাগে। তারপর থেকে মুলত নিয়মিত টিউন করছি। আর আপনাদের ভালোবাসায় আমাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। আপনাদের সহযোগীতা পেলে টিউনিং অবশ্যই কন্টিনিউ করব। পাইরেসি সর্দার দ্রোবাসী ভাই ঢেকটিউনস এ আমার অত্যান্ত প্রিয় টিউনার এবং টিউন করার ক্ষেত্রে যাকে আমি ফলো করি। হয়তো অতটা ভাল হয়না তবুও চেস্টা করি।

35 thoughts on “ভাই, এটা ঢেকটিউনস, টেকটিউনস নয়। আর ঢেকটিউনস সবসময় ঢেকটিউনস। A বিনুদুন ব্লগ for বিনুদুন Community

  1. আপনি আমাদের সাইটের একজন গর্ভ! আপনার আগের পোস্ট পড়ে ফ্রবাস থেকে আমার vagina র জন্য এই প্রসেসর পাঠিয়েচিলাম। এখন নাকি ওর পিসিতে “বুইড়া ভামের কর্মকান্ডঃ শাকপাতা করিম” গেমটি আলট্রা সেটআপে চলে। আপনাকে অনেক ধন্যবাদ।
    আপনার জন্য ফ্রবাস থেকে আর কিছু লাগলে আওয়াজ দিয়েন।

    • গর্ভে গর্ভবতী হওয়ার চেয়ে এত আনন্দ আমি জিবুনেও পাই নাই। আপনার vagina আছে দেখে বিস্মিত হইলাম 😐
      ওরে কইয়েন, গতির জন্য প্রয়োজন: দৌড়, হাহাকার ২, যুদ্ধক্ষেত্র ৩, মাছের ইফেক্ট ৩ এইসব আল্ট্রা-এক্সট্রিম চেটাপে চুপার চলব। 🙂

    • আপনাকে অনেক ধন্যবাদ ফ্রবাসীদা। আমার জন্য একটা জাঙ্গিয়া পাঠালে উপকৃত হইতাম। দেশী জাঙ্গিয়া পইরা মজা পাইনা।

  2. শুভ্র আকাল মানেই অসাধারুণ ব্যাফুক বিনুদুনমূলক ঢিউন! শুভ্র আকালের ঢিউন আমি চোখ বুজে পড়ে থাকি। এত সুন্দর সাজানো ঢিউন আর কোন ঢিউনারই করতে পারে না। আপনার জন্য শুভকামনা রইল।

      • আমার বান্ধবীরা বলে আমি নাকি অনেক তুলু তুলু, সোর্ডফিশ ভাইয়ার কথা শুনে সেটা মনে পড়ে গেলো

      • আপনার কমেন্টটি না পড়লে বুজতে পারতাম না আমার কমেন্টগুলু গুলু গুলু তুলু তুলু হয়। আমার ফ্রতিভা দিয়া আপনার কাজ কী? নিজের তো ফুটা পাই ফ্রতিভা নাই আবার বর বর ডায়লগ ছাড়ে। ছাগুফিশ কোতাকার!

      • একি ত্যালা ভাই! আপনি আবার গ্যাঞ্জাম শুরু করেছেন! আপনাকে সেদিন ফ্রবাস থেকে যে ত্যাল পাঠিয়েছিলাম সেইটা মনেহয় মাথায় দেননি!

  3. ইশ ঢিউনটা যদি একটু আগে করতে! আমি ত্তো ৫০,০০০ টাকা দিয়ে একতা পিচি, একতা আম্মুবোর্ড, একতা গেরাফিক্স কার্ড (ত্তডেস্কে লোগো ডিজাইনের কাজ করিতো!), একটা কিটেক পাওয়ার সাপ্লাই কিনলাম। এখন মনে হসচে যে শুদু তোমার এই এপিইউটা কিনলেই প্রসেসর, কার্ড, ইউএসবি৩, ব্রাউজার, নেট স্পীড পাইয়া যেতাম।

    যাউকজ্ঞা, ঢিউন যখন করছ ধন্যবাদ নাও। কাউরে ব্যান করা লাগ্লে বলপা।

    — মডারেটর সোর্ডফিশ

  4. আকাশ ভাই আপনি একজন ভুয়া ঢিউনার সেটা জানেন? ফ্রবাসীদা কে দেখুন, ত্তনারা কত ভাল ঢিউন করেন। আপনি বইসা বইসা গুপ্তকেশ ছিড়েন? ঢিউন করতে হলে ভুলভাল মারবেন তাই নয়, এমনভাবে ভংচং মারবেন যেন পাবলিক ধরা না খায়। আপনি তো পাছার কাপড় হারিয়ে ফেলেছিলেন।

    যাইহোক, সমালোচনা মানার অভ্যাস করতে হবে। আপনার জন্য শুভকামনা।

    • এইসব কিছু আমি গুগল ঘেটে পেয়েছি। যদি দোষ থাকে তাহলে গুগল মামার। আপনারা সবাই গুগল মামাকে গিয়ে ধরুন :@ 😡
      আর আমি রগচটা পাব্লিক, ত্যালা কমেন্ট সবসময় পচন্দ করি। তাই ত্যালাউর রহমান আমার ফেভ কমেন্টার 🙂

একটা কমেন্ট করে যান

